তিতাস গ্যাস ট্রান্সমিসন এণ্ড ডিস্ট্রিবিউশন পিএলসি
১০৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ, কাওরান বাজার বা/এ, ঢাকা-১২১৫।
সিটিজেন চার্টার
প্রধান কার্যালয়
১. ভিশন ও মিশনঃ
ভিশনঃ প্রাকৃতিক গ্যাসের দক্ষ ও নিরাপদ ব্যবহার।
মিশনঃ (ক) সম্মানিত গ্রাহকদের উন্নত সেবা প্রদান (খ) প্রাকৃতিক গ্যাসের দক্ষ ব্যবহার নিশ্চিতকরণ (গ) গ্যাস বিপণনে সুশাসন নিশ্চিতকরণ।
২. সেবা প্রদান প্রতিশ্রুতিঃ
২.১) নাগরিক সেবা
ক্র. নং |
সেবার নাম |
সেবা প্রদানের সর্বোচ্চ সময় |
প্রয়োজনীয় কাগজপত্র |
প্রয়োজনীয় কাগজপত্র প্রাপ্তির স্থান |
সেবামূল্য এবং পরিশোধ পদ্ধতি (যদি থাকে) |
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (নাম, পদবী, ফোন নম্বর ও ই-মেইল) |
ঊর্ধ্বতন কর্মকর্তা, যার কাছে আপীল বা অভিযোগ করা যাবে (নাম, পদবী, ফোন নম্বর ও ই-মেইল) |
|||||||
---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|---|
১ |
২ |
৩ |
৪ |
৫ |
৬ |
৭ |
৮ |
|||||||
১ |
১০ মেগাওয়াট বা তদুর্দ্ধ ক্যাপটিভ গ্রাহকদের ক্ষেত্রে |
৫১ কার্যদিবস (প্রয়োজনীয় কাগজ-পত্রাদিসহ আবেদন পরবর্তী) |
১. আবেদনকারীর পাসপোর্ট সাইজের ৩ (তিন) কপি সত্যয়িত ছবি। ২. আবেদনকারীর জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত কপি। ৩. শিল্প নিবন্ধন পত্র। ৪. হালনাগাদ ট্রেড লাইসেন্স। ৫. মেমোরেন্ডাম অব আর্টিকেল ও সার্টিফিকেট অব ইনকরপোরেশন কপি (প্রযোজ্য ক্ষেত্রে)। ৬. টিআইএন সনদ। ৭. জমির দলিল ও নামজারীর সত্যায়িত কপি। ৮. দাখিলা/ভূমি উন্নয়ন কর পরিশোধ সংক্রান্ত রশিদের কপি। ৯. ভাড়া/ লীজকৃত স্থানে হলে ভাড়া/লিজের চুক্তিপত্র/ইকোনোমিক জোনের ক্ষেত্রে MOU। ১০. ভাড়া/ লীজকৃত স্থানে হলে জমির মালিকের অঙ্গীকারনামা। ১১. গ্রাহক কর্তৃক প্রত্যায়িত প্রস্তাবিত গ্যাস সরঞ্জামাদির কারিগরী ক্যাটালগ। ১২. পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র। ১৩. বিদ্যুৎ বিতরণ কোম্পানি/সংস্থার No objection Certificate (NOC) ছাড়পত্র। ১৪. আবেদন ফি পরিশোধের রশিদ। ১৫. ফ্যাক্টরীর লে-আউট প্লান। ১৬. সার্টিফাইড এনার্জী অডিটির কর্তৃক বিদ্যমান জেনারেটর (প্ল্যান্ট কো-জেনারেশন এফিসিয়েন্সি ৭০% উন্নতিকরণসহ) এর এফিসিয়েন্সি লেভেল অডিট রির্পোট দাখিল (প্রযোজ্য ক্ষেত্রে)। ১৭. জেনারেটরের বিপরীতে বাংলাদেশ এনার্জি রেগুলেটরী কমিশনের লাইসেন্স এর কপি (প্রযোজ্য ক্ষেত্রে)। ১৮. একই মালিকানাধীন সকল প্রতিষ্ঠানের হালনাগাদ গ্যাস বিল ও বর্তমান ট্যারিফ অনুযায়ী ভারসাম্য জামানত পরিশোধের কপি (প্রযোজ্য ক্ষেত্রে)। |
অপারেশন কন্ট্রোল বিভাগ, কোম্পানির ওয়েব সাইট www.titasgas.gov.bd। এছাড়া, সরবরাহতব্য অন্যান্য কাগজপত্র গ্রাহক নিজ উদ্যোগে সংগ্রহ করবেন। |
আবেদন ফি: ৫০০/-, কমিশনিং ফি: ১১,৫০০/-(ভ্যাটসহ), লোডবৃদ্ধি ফি: ৫,০০০/-ও অন্যান্য; আবেদনকারী প্রদত্ত চাহিদাপত্রানুসারে পে-অর্ডার দপ্তরে জমা প্রদান করবেন। |
প্রকৌ. অভিজিৎ দাস, ব্যবস্থাপক ফোন- ০১৯৫২২৭৭৩৮০ বাল্ক কাস্টমার শাখা, অপারেশন কন্ট্রোল বিভাগ man.bulk.ocd@titasgas.org.bd
|
প্রকৌ. মো. মাহমুদ-উর রহমান ভূঞাঁ উপমহাব্যবস্থাপক, অ.দা. ফোন-০১৯৩৯৯২১২৩৩ অপারেশন কন্ট্রোল বিভাগ dgm.operationcontrol@titasgas.org.bd |
|||||||
২ |
সরকারি সার, বিদ্যুৎ ও আইপিপি গ্রাহকদের ক্ষেত্রে |
১০৮০ কার্যদিবস (প্রয়োজনীয় কাগজ-পত্রাদিসহ আবেদন পরবর্তী) |
১. আবেদনকারীর পাসপোর্ট সাইজের ৩ (তিন) কপি সত্যয়িত ছবি। ২. আবেদনকারীর জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত কপি। ৩. শিল্প নিবন্ধন পত্র। ৪. হালনাগাদ ট্রেড লাইসেন্স। ৫. মেমোরেন্ডাম অব আর্টিকেল ও সার্টিফিকেট অব ইনকরপোরেশন কপি (প্রযোজ্য ক্ষেত্রে)। ৬. টিআইএন সনদ। ৭. জমির দলিল ও নামজারীর সত্যায়িত কপি। ৮. দাখিলা/ভূমি উন্নয়ন কর পরিশোধ সংক্রান্ত রশিদের কপি। ৯. ভাড়া/ লীজকৃত স্থানে হলে ভাড়া/লিজের চুক্তিপত্র/ ইকোনোমিক জোনের ক্ষেত্রে MOU। ১০. ভাড়া/ লীজকৃত স্থানে হলে জমির মালিকের অঙ্গীকারনামা। ১১. গ্রাহক কর্তৃক প্রত্যায়িত প্রস্তাবিত গ্যাস সরঞ্জামাদির কারিগরী ক্যাটালগ। ১২. পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র। ১৩. বিদ্যুৎ বিতরণ কোম্পানি/সংস্থার No objection Certificate (NOC) ছাড়পত্র। ১৪. আবেদন ফি পরিশোধের রশিদ। ১৫. ফ্যাক্টরীর লে-আউট প্লান। ১৬. সার্টিফাইড এনার্জী অডিটির কর্তৃক বিদ্যমান জেনারেটর (প্ল্যান্ট কো-জেনারেশন এফিসিয়েন্সি ৭০% উন্নতিকরণসহ) এর এফিসিয়েন্সি লেভেল অডিট রির্পোট দাখিল (প্রযোজ্য ক্ষেত্রে)। ১৭. জেনারেটরের বিপরীতে বাংলাদেশ এনার্জি রেগুলেটরী কমিশনের লাইসেন্স এর কপি (প্রযোজ্য ক্ষেত্রে)। ১৮. একই মালিকানাধীন সকল প্রতিষ্ঠানের হালনাগাদ গ্যাস বিল ও বর্তমান ট্যারিফ অনুযায়ী ভারসাম্য জামানত পরিশোধের কপি (প্রযোজ্য ক্ষেত্রে)। |
অপারেশন কন্ট্রোল বিভাগ, কোম্পানির ওয়েব সাইট www.titasgas.gov.bd। এছাড়া, সরবরাহতব্য অন্যান্য কাগজপত্র গ্রাহক নিজ উদ্যোগে সংগ্রহ করবেন। |
আবেদন ফি: ৫০০/-, কমিশনিং ফি: ১১,৫০০/-(ভ্যাটসহ), লোডবৃদ্ধি ফি: ৫,০০০/-ও অন্যান্য; আবেদনকারী প্রদত্ত চাহিদাপত্রানুসারে পে-অর্ডার দপ্তরে জমা প্রদান করবেন। |
প্রকৌ. অভিজিৎ দাস, ব্যবস্থাপক ফোন- ০১৯৫২২৭৭৩৮০ বাল্ক কাস্টমার শাখা, অপারেশন কন্ট্রোল বিভাগ man.bulk.ocd@titasgas.org.bd
|
প্রকৌ. মো. মাহমুদ-উর রহমান ভূঞাঁ উপমহাব্যবস্থাপক, অ.দা. ফোন-০১৯৩৯৯২১২৩৩ অপারেশন কন্ট্রোল বিভাগ dgm.operationcontrol@titasgas.org.bd |
|||||||
৩ |
বিদ্যমান আবাসিক গ্যাস সংযোগে প্রিপেইড গ্যাস মিটার স্থাপন। উল্লেখ্য, চলমান প্রকল্পের আওতায় ঢাকা শহরের শুধুমাত্র নির্দিষ্ট এলাকায় প্রিপেইড গ্যাস মিটার মজুদ থাকা পর্যন্ত মিটার স্থাপন করা হবে। |
১০ কার্যদিবস (গ্রাহক কর্তৃক আবেদনের পর ৩০ কার্যদিবসের মধ্যে জরীপ কার্য সম্পাদন সাপেক্ষে) |
১. হালনাগাদ গ্যাস বিল পরিশোধ পূর্বক বিল পরিশোধের কপি। ২. জাতীয় পরিচয় পত্রের কপি। ৩. মোবাইল নাম্বার। গ্রাহক উক্ত কাগজপত্র সংযুক্ত করে নিজেই নিম্নোক্ত লিঙ্কে অনলাইনে আবেদন করতে পারবেন। titas.prepaidgas.gov.bd |
গ্রাহক নিজ উদ্যোগে আবেদনপত্র দাখিল করবেন অথবা গ্রাহক titas.prepaidgas.gov.bd ওয়েবসাইটে আবেদন করতে পারবেন। |
বিনামূল্যে
|
প্রকৌ. মীর মোবারক হোসেন ব্যবস্থাপক ফোন- ০১৯৫২২৭৭৩৭৯ প্রিপেইড গ্যাস মিটার স্থাপন প্রকল্প।
|
প্রকৌ. সৈয়দ আবু নসর মো. সালেহ প্রকল্প পরিচালক ফোন-০১৯৫৮০৯৫২০৮ প্রিপেইড গ্যাস মিটার স্থাপন প্রকল্প।
|
|||||||
৪ |
হারানো প্রিপেইড মিটার কার্ডের বিপরীতে বিকল্প কার্ড প্রদান |
০১ কার্যদিবস (গ্রাহক কর্তৃক আবেদন পরবর্তীতে) |
১. মিটার নম্বর ও গ্রাহক সংকেত নম্বর উল্লেখপূর্বক কার্ড হারানোর বিষয়ে সংশ্লিষ্ট থানায় জিডি এন্ট্রীর কপি। ২. প্রিপেইড মিটার পূর্ববর্তী বকেয়া গ্যাস বিল (যদি থাকে) পরিশোধ পূর্বক বিল পরিশোধের কপি। ৩. জাতীয় পরিচয় পত্রের কপি। এছাড়া গ্রাহক উক্ত কাগজপত্র সংযুক্ত করে নিজেই নিম্নোক্ত লিঙ্কে অনলাইনে আবেদন করে কুরিয়ার চার্জ প্রদানের মাধ্যমে ঘরে বসেই ২৪ ঘন্টার মধ্যে কার্ড পেতে পারেন। titas.prepaidgas.gov.bd |
গ্রাহক নিজ উদ্যোগে আবেদনপত্র দাখিল করবেন অথবা গ্রাহক titas.prepaidgas.gov.bd ওয়েবসাইটে আবেদন করতে পারবেন। |
বিনামূল্যে। [কার্ডের মূল্য বাবদ ১০০০/- (এক হাজার) টাকা রিচার্জের সময় কর্তন করা হবে] |
প্রকৌ. মীর মোবারক হোসেন ব্যবস্থাপক ফোন- ০১৯৫২২৭৭৩৭৯ প্রিপেইড গ্যাস মিটার স্থাপন প্রকল্প।
|
প্রকৌ. সৈয়দ আবু নসর মো. সালেহ প্রকল্প পরিচালক ফোন-০১৯৫৮০৯৫২০৮ প্রিপেইড গ্যাস মিটার স্থাপন প্রকল্প।
|
|||||||
৫ |
১) বেজা/এসইজেড শিল্পাঞ্চলে গ্যাস সংযোগের আবেদন নিষ্পত্তিকরণ [১০ মেগাওয়াট বা তদুর্দ্ধ ক্যাপটিভ গ্রাহকদের ক্ষেত্রে] |
৩০ কার্যদিবস |
১. আবেদনপত্র। ২. সংশ্লিষ্ট কর্তৃপক্ষ (বেজা/এসইজেড) এর বরাদ্দ/সম্মতিপত্র |
গ্রাহকের নিজ আবেদনপত্র |
বিনামূল্যে |
প্রকৌ. অভিজিৎ দাস, ব্যবস্থাপক ফোন- ০১৯৫২২৭৭৩৮০ বাল্ক কাস্টমার শাখা, অপারেশন কন্ট্রোল বিভাগ man.bulk.ocd@titasgas.org.bd |
প্রকৌ. মো. মাহমুদ-উর রহমান ভূঞাঁ উপমহাব্যবস্থাপক, অ.দা. ফোন- ০১৯৩৯৯২১২৩৩ অপারেশন কন্ট্রোল বিভাগ |
|||||||
২) বেজা/এসইজেড শিল্পাঞ্চলে নতুন গ্যাস সংযোগ প্রদান (শিল্প/ক্যাপটিভ) [১০ মেগাওয়াট বা তদুর্দ্ধ ক্যাপটিভ গ্রাহকদের ক্ষেত্রে] |
৫৩ কার্যদিবস (গ্রাহক কর্তৃক করণীয় কার্যাদি সম্পাদনের সময় ব্যতিরেকে) |
১. আবেদনকারীর পাসপোর্ট সাইজের ৩ (তিন) কপি সত্যায়িত ছবি। ২. জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত ফটোকপি। ৩. হালনাগাদ নবায়নকৃত ট্রেড লাইসেন্সের সত্যায়িত ফটোকপি। ৪. টিআইএন সনদপত্র। ৫. নিবন্ধনকৃত কোম্পানি হলে মেমোরেন্ডাম এন্ড আর্টিকেলস অফ এসোসিয়েশন এবং সার্টিফিকেট অব ইনকরপোরেশন। ৬. জমির মালিকানার দালিলিক প্রমাণ হিসেবে দলিল/নামজারীর কাগজ (যে কোন একটি) এবং দাখিলা/ভূমি উন্নয়ন কর পরিশোধের রশিদ (যে কোন একটি)। ৭. লীজ/ভাড়াকৃত স্থানে স্থাপিত হলে লীজ/ভাড়ার চুক্তিপত্র এবং ৬ নং ক্রমিকে বর্ণিত দালিলিক প্রমাণাদি। ৮. লীজ/ভাড়াটিয়া গ্রাহক গ্যাস বিল পরিশোধে ব্যর্থ হলে এবং অবৈধ কার্যক্রমে লিপ্ত থাকলে মালিক দায়ভার বহন করবে মর্মে নোটারী পাবলিক কর্তৃক সত্যায়িত একটি অঙ্গীকারনামা প্রদান করতে হবে। ৯. প্রস্তাবিত অভ্যন্তরীণ পাইপ লাইনের ৪ (চার) কপি নক্সা। ১০. স্থাপিতব্য গ্যাস সরঞ্জামাদির কারিগরী ক্যাটালগ (প্রযোজ্য ক্ষেত্রে)। বয়লার, জেনারেটর ও অন্যান্য এর জ্বালানি দক্ষতা ন্যূনতম মানদন্ড অনুযায়ী হতে হবে। ১১. প্রস্তাবিত স্থানে চালু/বিচ্ছিন্নকৃত গ্যাস সংযোগের বিপরীতে কোম্পানির সমুদয় পাওনা পরিশোধ সংক্রান্ত রাজস্ব ছাড়পত্র। ১২. প্রযোজ্য ক্ষেত্রে সংশ্লিষ্ট সংস্থা/ দপ্তরের ছাড়পত্র/সনদপত্র। ১৩. আবেদন ফি বাবদ ৫০০/- (পাঁচশত) টাকা জমাদানের রসিদ। ১৪. ঠিকাদার নিয়োগ পত্র। |
গ্যাস সংযোগের নির্ধারিত ফরম, সংশ্লিষ্ট বিপণন দপ্তর, কোম্পানির ওয়েব সাইট www.titasgas.gov.bd। এছাড়া, সরবরাহতব্য অন্যান্য কাগজপত্র গ্রাহক নিজ উদ্যোগে সংগ্রহ করবেন। |
আবেদন ফি বাবদ ৫০০/- (পাঁচশত) টাকা নির্ধারিত ব্যাংকে জমা দিতে হবে। কোম্পানির ওয়েব সাইট www.titasgas.gov.bd থেকে ব্যাংকের নাম জেনে নিতে পারবেন। |
||||||||||
৬ |
ইভিসি মিটার স্থাপন [১০ মেগাওয়াট বা তদুর্দ্ধ ক্যাপটিভ গ্রাহকদের ক্ষেত্রে] |
১৫ কার্যদিবস (গ্রাহক কর্তৃক করণীয় কার্যাদি সম্পাদনের সময় ব্যতিরেকে) |
১. আবেদনপত্র ২. সর্বশেষ বিল পরিশোধের কপি/ফটোকপি। |
সংশ্লিষ্ট বিপণন দপ্তর, কোম্পানির ওয়েব সাইট www.titasgas.gov.bd। এছাড়া, সরবরাহতব্য অন্যান্য কাগজপত্র গ্রাহক নিজ উদ্যোগে সংগ্রহ করবেন। |
বিনামূল্যে |
প্রকৌ. অভিজিৎ দাস, ব্যবস্থাপক ফোন- ০১৯৫২২৭৭৩৮০ বাল্ক কাস্টমার শাখা, অপারেশন কন্ট্রোল বিভাগ man.bulk.ocd@titasgas.org.bd |
প্রকৌ. মো. মাহমুদ-উর রহমান ভূঞাঁ উপমহাব্যবস্থাপক, অ.দা. ফোন-০১৯৩৯৯২১২৩৩ অপারেশন কন্ট্রোল বিভাগ |
|||||||
২.২) প্রাতিষ্ঠানিক সেবাঃ |
||||||||||||||
ক্র. নং |
সেবার নাম |
সেবা প্রদানের সর্বোচ্চ সময় |
প্রয়োজনীয় কাগজপত্র |
প্রয়োজনীয় কাগজপত্র প্রাপ্তির স্থান |
সেবামূল্য এবং পরিশোধ পদ্ধতি (যদি থাকে) |
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (নাম, পদবী, ফোন নম্বর ও ই-মেইল) |
ঊর্ধ্বতন কর্মকর্তা, যার কাছে আপীল বা অভিযোগ করা যাবে (নাম, পদবী, ফোন নম্বর ও ই-মেইল) |
|||||||
১ |
২ |
৩ |
৪ |
৫ |
৬ |
৭ |
৮ |
|||||||
১ |
রাজউকের বিধি মোতাবেক বহুতল ভবন নির্মাণে এনওসি প্রদান |
১০ কার্যদিবস |
১. আবেদনপত্র ২. মালিকানার দলিল (সত্যায়িত) ৩. প্রযোজ্য ক্ষেত্রে আমমোক্তার দলিল (সত্যায়িত) ৪. লে-আউট নক্সা ৫. প্রযোজ্য ক্ষেত্রে রাজউক কর্তৃক ভূমি ব্যবহার ছাড়পত্র (সত্যায়িত) ৬. প্রযোজ্য ক্ষেত্রে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কর্তৃক নামজারি পত্র (সত্যায়িত) ৭. প্রযোজ্য ক্ষেত্রে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কর্তৃক আমমোক্তানামার অনুমোদন পত্র (সত্যায়িত) |
সরবরাহতব্য কাগজপত্র গ্রাহক নিজ উদ্যোগে সংগ্রহ করবেন। |
বিনামূল্যে |
প্রকৌ. মো. আসাদুজ্জামান, ব্যবস্থাপক ফোন-০১৯৫২২৭৭৩১১ নেটওয়ার্ক এনালাইসিস শাখা পাইপলাইন ডিজাইন বিভাগ প্রধান কার্যালয়। man_nas@titasgas.org.bd |
প্রকৌ. মোহাম্মদ সাহাদত হোসেন উপমহাব্যবস্থাপক ফোন-০১৯৩৯৯২১২৭২ পাইপলাইন ডিজাইন বিভাগ প্রধান কার্যালয়। dgm.pdd@titasgas.org.bd |
|||||||
২.৩) অভ্যন্তরীণ সেবাঃ |
||||||||||||||
ক্র. নং |
সেবার নাম |
সেবা প্রদানের সর্বোচ্চ সময় |
প্রয়োজনীয় কাগজপত্র |
প্রয়োজনীয় কাগজপত্র প্রাপ্তির স্থান |
সেবামূল্য এবং পরিশোধ পদ্ধতি (যদি থাকে) |
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (নাম, পদবী, ফোন নম্বর ও ই-মেইল) |
ঊর্ধ্বতন কর্মকর্তা, যার কাছে আপীল বা অভিযোগ করা যাবে (নাম, পদবী, ফোন নম্বর ও ই-মেইল) |
|||||||
১ |
২ |
৩ |
৪ |
৫ |
৬ |
৭ |
৮ |
|||||||
১ |
কর্মকর্তা-কর্মচারীদের অর্জিত ছুটি মঞ্জুর |
০১ কার্যদিবস |
২।শ্রান্তি বিনোদন ছুটির ক্ষেত্রে সর্বশেষ পে-স্লিপ |
কর্মকর্তা: প্রশাসন বিভাগ কর্মচারী: সংস্থাপন বিভাগ অথবা কোম্পানির ওয়েব সাইট www.titasgas.gov.bd |
বিনামূল্যে |
সংশ্লিষ্ট শাখা প্রধান |
সংশ্লিষ্ট বিভাগীয় প্রধান |
|||||||
২ |
কর্মকর্তা-কর্মচারীদের নৈমিত্তিক ছুটি মঞ্জুর |
০১ কার্যদিবস |
কর্মকর্তা: প্রশাসন বিভাগ কর্মচারী: সংস্থাপন বিভাগ অথবা কোম্পানির ওয়েব সাইট www.titasgas.gov.bd |
বিনামূল্যে |
সংশ্লিষ্ট শাখা প্রধান |
সংশ্লিষ্ট বিভাগীয় প্রধান |
||||||||
৩ |
কর্মকর্তা-কর্মচারীদের ঐচ্ছিক ছুটি মঞ্জুর |
০১ কার্যদিবস |
কর্মকর্তা: প্রশাসন বিভাগ কর্মচারী: সংস্থাপন বিভাগ অথবা কোম্পানির ওয়েব সাইট www.titasgas.gov.bd |
বিনামূল্যে |
সংশ্লিষ্ট শাখা প্রধান |
সংশ্লিষ্ট বিভাগীয় প্রধান |
||||||||
৪ |
কর্মকর্তা-কর্মচারীদের চিকিৎসা ছুটি মঞ্জুর |
০১ কার্যদিবস |
কর্মকর্তা: প্রশাসন বিভাগ কর্মচারী: সংস্থাপন বিভাগ অথবা কোম্পানির ওয়েব সাইট www.titasgas.gov.bd |
বিনামূল্যে |
সংশ্লিষ্ট শাখা প্রধান |
সংশ্লিষ্ট বিভাগীয় প্রধান |
||||||||
৫ |
কর্মকর্তা-কর্মচারীদের প্রশিক্ষণ ভাতা মঞ্জুর |
১৫ কার্যদিবস |
আবেদনকারী নিম্নোক্ত কাজগজপত্র সংশ্লিষ্ট বিভাগে দাখিল করবেনঃ ১। আবেদনকারীর প্রশিক্ষণ সংশ্লিষ্ট মনোনয়ন ২। প্রশিক্ষণ সংক্রান্ত সার্টিফিকেট ৩। প্রশিক্ষণ সংক্রান্ত অন্যান্য কাগজপত্র (প্রযোজ্য ক্ষেত্রে) অথবা, নিয়মানুযায়ী সংশ্লিষ্ট বিভাগ প্রদান করবে। |
সংশ্লিষ্ট বিভাগ/শাখা অথবা আবেদনকারী নিজ উদ্যোগে সংগ্রহ করবে। এছাড়াও কোম্পানির ওয়েব সাইট www.titasgas.gov.bd এ পাওয়া যাবে। |
বিনামূল্যে |
জনাব এম. এম. সালেকুর রহমান, ব্যবস্থাপক মানব সম্পদ উন্নয়ন বিভাগ man.trn.hrd@titasgas.org.bd |
জনাব মো. সুজন কবীর, উপমহাব্যবস্থাপক ফোন-০১৯৩৯৯২১২৫৭ মানব সম্পদ উন্নয়ন বিভাগ |
|||||||
৬ |
কর্মকর্তা-কর্মচারীদের বহিঃবাংলাদেশ ছুটি মঞ্জুর |
০৭ কার্যদিবস [কোম্পানি প্রান্তে প্রযোজ্য সময়] |
১. আবেদনপত্র। ২. বহিঃবাংলাশে ছুটির আবেদনপত্র ৩ (তিন) কপি। ৩. OFVIS ফরম ৩ (তিন) কপি। ৫. সফর সঙ্গীর অঙ্গীকারনামা ৩ (তিন) কপি (প্রযোজ্য ক্ষেত্রে)। ৬. আয়কর প্রত্যয়নপত্র/রিটার্ন স্লিপ। ৭. পার্সপোর্টের ফটোকপি। ৮. প্রযোজ্যক্ষেত্রে অন্যান্য প্রাসঙ্গিক কাগজপত্র। |
কর্মকর্তা: প্রশাসন বিভাগ কর্মচারী: সংস্থাপন বিভাগ অথবা কোম্পানির ওয়েব সাইট www.titasgas.gov.bd |
বিনামূল্যে |
ক) জনাব মিজানুর রহমান, ব্যবস্থাপক ফোন-০১৯৫২২৭৭৩০৫ পার্সোনেল শাখা, প্রশাসন বিভাগ খ) জনাব মো. মোস্তফা কামাল, ব্যবস্থাপক ফোন-০২৯৫২২৭৭৪৭১ পার্সোনেল শাখা, সংস্থাপন বিভাগ man.prsnl.est@titasgas.org.bd |
ক) জনাব সারওয়াত জাহান উপমহাব্যবস্থাপক ফোন-০১৯৩৯৯২১২৬৮ প্রশাসন বিভাগ
খ) জনাব এ এইচ এম মাছউদুর রহমান উপমহাব্যবস্থাপক ফোন-০১৯৩৯৯২১২২৬ সংস্থাপন বিভাগ |
|||||||
৭ |
কর্মকর্তা-কর্মচারীদের পেনশন মঞ্জুর |
১০ কার্যদিবস |
১. আবেদনপত্র। ২. সত্যায়িত ছবি ৩ (তিন) কপি। ৩. জাতীয়তার সনদপত্র ৩ (তিন) কপি। ৪. বাংলাদেশের প্রতি আনুগত্যের সনদপত্র (হলফনামা) ৩ (তিন) কপি। ৪. না-দাবীর সনদপত্র ৩ (তিন) কপি। ৫. সনাক্তকরণ ফরম ৩ (তিন) কপি। ৬. বেতন সম্পর্কিত সর্বশেষ নির্দেশ ৩ (তিন) কপি। ৭. চূড়ান্ত নিকাশপত্র ৩ (তিন) কপি। ৮. নমুনা স্বাক্ষর ও আঙ্গুলের ছাপ সম্বলিত কার্ড ৩ (তিন) কপি। |
কর্মকর্তা: প্রশাসন বিভাগ কর্মচারী: সংস্থাপন বিভাগ অথবা কোম্পানির ওয়েব সাইট www.titasgas.gov.bd |
বিনামূল্যে |
ক) জনাব জেবুননেছা জেবু, ব্যবস্থাপক ফোন-০১৯৫২২৭৭৫১৩ পেনশন এন্ড ফান্ড শাখা, প্রশাসন বিভাগ man.penfund.adm@titasgas.org.bd খ) জনাব মোসা. রাবেয়া খাতুন, ব্যবস্থাপক ফোন-০১৯৫২২৭৭৩৫৬ পেনশন এন্ড ফান্ড শাখা, সংস্থাপন বিভাগ man.rtrfund.est@titasgas.org.bd |
ক) জনাব সারওয়াত জাহান উপমহাব্যবস্থাপক ফোন-০১৯৩৯৯২১২৬৮ প্রশাসন বিভাগ খ) জনাব এ এইচ এম মাছউদুর রহমান উপমহাব্যবস্থাপক ফোন-০১৯৩৯৯২১২২৬ সংস্থাপন বিভাগ |
|||||||
৮ |
কর্মকর্তা-কর্মচারীদের বিভিন্ন প্রকার ঋণ মঞ্জুর |
২০ কার্যদিবস |
কর্মকর্তা: প্রশাসন বিভাগ কর্মচারী: সংস্থাপন বিভাগ অথবা কোম্পানির ওয়েব সাইট www.titasgas.gov.bd |
বিনামূল্যে |
ক) জনাব সালমা সুলতানা, ব্যবস্থাপক ফোন-০১৯৫২২৭৭৩২৭ সাধারণ প্রশাসন শাখা, প্রশাসন বিভাগ man.gnladm.adm@titasgas.org.bd খ) জনাব সায়মা ফারজানা, ব্যবস্থাপক ফোন-০১৯৫২২৭৭৫৭১ কর্মচারী সম্পর্ক শাখা, সংস্থাপন বিভাগ man.stfrlnal.est@titasgas.org.bd |
ক) জনাব সারওয়াত জাহান উপমহাব্যবস্থাপক ফোন-০১৯৩৯৯২১২৬৮ প্রশাসন বিভাগ খ) জনাব এ এইচ এম মাছউদুর রহমান উপমহাব্যবস্থাপক ফোন-০১৯৩৯৯২১২২৬ সংস্থাপন বিভাগ |
||||||||
৯ |
কর্মকর্তা-কর্মচারীদের উচ্চ শিক্ষা গ্রহণের অনুমতি প্রদান |
০৭ কার্যদিবস |
১। আবেদনপত্র ২। সংশ্লিষ্ট প্রতিষ্ঠান হতে প্রাপ্ত Invitation Letter/ Offer Letter এর কপি |
আবেদনকারী নিজ উদ্যোগে সংগ্রহ করবেন। |
বিনামূল্যে |
ক) জনাব মিজানুর রহমান, ব্যবস্থাপক ফোন-০১৯৫২২৭৭৩০৫ পার্সোনেল শাখা, প্রশাসন বিভাগ খ) জনাব মো. মোস্তফা কামাল, ব্যবস্থাপক ফোন-০১৯৫২২৭৭৪৭১ পার্সোনেল শাখা, সংস্থাপন বিভাগ man.prsnl.est@titasgas.org.bd |
ক) জনাব সারওয়াত জাহান উপমহাব্যবস্থাপক ফোন-০১৯৩৯৯২১২৬৮ প্রশাসন বিভাগ খ) জনাব এ এইচ এম মাছউদুর রহমান উপমহাব্যবস্থাপক ফোন-০১৯৩৯৯২১২২৬ সংস্থাপন বিভাগ |
|||||||
১০ |
কর্মকর্তা-কর্মচারীদের পার্সপোর্ট সংক্রান্ত এনওসি প্রদান |
০৭ কার্যদিবস |
১। আবেদনপত্র ২। জাতীয় পরিচয়পত্র ৩। পাসপোর্টের ফটোকপি (প্রযোজ্য ক্ষেত্রে)
|
আবেদনকারী নিজ উদ্যোগে সংগ্রহ করবেন। |
বিনামূল্যে |
ক) জনাব মিজানুর রহমান, ব্যবস্থাপক ফোন-০১৯৫২২৭৭৩০৫ পার্সোনেল শাখা, প্রশাসন বিভাগ man.prsnl.adm@titasgas.org.bd খ) জনাব মো. মোস্তফা কামাল, ব্যবস্থাপক ফোন-০১৯৫২২৭৭৪৭১ পার্সোনেল শাখা, সংস্থাপন বিভাগ man.prsnl.est@titasgas.org.bd |
ক) জনাব সারওয়াত জাহান উপমহাব্যবস্থাপক ফোন-০১৯৩৯৯২১২৬৮ প্রশাসন বিভাগ
খ) জনাব এ এইচ এম মাছউদুর রহমান উপমহাব্যবস্থাপক ফোন-০১৯৩৯৯২১২২৬ সংস্থাপন বিভাগ |
|||||||
১১ |
কর্মকর্তা-কর্মচারীদের সন্তানদের শিক্ষা সহায়তা প্রদান |
৩০ কার্যদিবস |
১। আবেদনপত্র ২। সন্তানের জন্মসনদ ৩। শিক্ষা প্রতিষ্ঠানের প্রত্যয়নপত্র |
আবেদনকারী নিজ উদ্যোগে সংগ্রহ করবেন। |
বিনামূল্যে |
জনাব সালমা সুলতানা, ব্যবস্থাপক ফোন-০১৯৫২২৭৭৩২৭ সাধারণ প্রশাসন শাখা, প্রশাসন বিভাগ |
ক) জনাব সারওয়াত জাহান উপমহাব্যবস্থাপক ফোন০১৯৩৯৯২১২৬৮ প্রশাসন বিভাগ |
৩. আপনার নিকট আমাদের প্রত্যাশা:
ক্রমিক নং |
প্রতিশ্রুত ও কাঙ্খিত সেবা প্রাপ্তির লক্ষ্যে করণীয় |
১ |
স্বয়ংসম্পূর্ণ ও নির্ধারিত ফরমে আবেদনপত্র জমা প্রদান। |
২ |
নির্ধারিত ব্যাংকে যথাসময়ে টাকা জমা প্রদান। |
৩ |
সেবা প্রাপ্তির ক্ষেত্রে গ্রাহক কর্তৃক করণীয় কার্যাদি যথাসময়ে নিয়মানুযায়ী সম্পাদন। |
৪ |
প্রযোজ্য ক্ষেত্রে প্রয়োজনীয় কাগজপত্র বা তথ্যাদি সঠিকভাবে জমা প্রদান। |
৪. অভিযোগ ব্যবস্থাপনা পদ্ধতি (GRS):
সেবা প্রাপ্তিতে অসন্তুষ্ট হলে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার সাথে যোগাযোগ করবেন। তিনি সমাধান দিতে ব্যর্থ হলে নিম্নোক্ত পদ্ধতিতে যোগাযোগ করে আপনার সমস্যা অবহিত করুন:
ক্রমিক নং |
কখন যোগাযোগ করবেন |
কোথায় যোগাযোগ করবেন |
নিস্পত্তির সময়সীমা |
যোগাযোগের ঠিকানা |
১ |
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সমাধান দিতে না পারলে |
অভিযোগ নিষ্পত্তিকর্মকর্তা (অনিক) |
৩০ (ত্রিশ) কার্যদিবস |
জনাব এস এম মাহবুব আলম উপমহাব্যবস্থাপক, কমন সার্ভিসেস বিভাগ, প্রধান কার্যালয়। মোবাইল নম্বর: ০১৯৩৯৯২১২৭০ ই-মেইল: dgm.commonservice@titasgas.org.bd |
২ |
অভিযোগ নিষ্পত্তি কর্মকর্তা নির্দিষ্ট সময়ের মধ্যে সমাধান দিতে না পারলে |
আপিল কর্মকর্তা |
২০ (বিশ) কার্যদিবস |
প্রকৌ. দীন মোহাম্মদ ফোন : মোবাইল নাম্বার: +৮৮০১৭১৮১০৫৪৫৮ deen214@yahoo.com |
৩ |
আপিল কর্মকর্তাদ্বয় নির্দিষ্ট সময়ের মধ্যে সমাধান দিতে না পারলে |
মন্ত্রিপরিষদ বিভাগের অভিযোগ ব্যবস্থাপনা সেল |
৬০ (ষাট) কার্যদিবস |
অভিযোগ গ্রহণ কেন্দ্র, ৫নং গেইট, বাংলাদেশ সচিবালয়, ঢাকা ওয়েব: www.grs.gov.bd |
প্রকাশের তারিখ: May, 2024